দ্য হন্টিং অফ হিল হাউজ - এমন হরর আমার আরো চাই

Become A Blogger. Publish Your Post Click Here!

X




Bottom Article Ad

দ্য হন্টিং অফ হিল হাউজ - এমন হরর আমার আরো চাই

'The Haunting of Hill House' is too much addictive as a show.

the haunting of hill house review in Bangla
The Haunting of Hill House
2018 ‧ Horror ‧ 1 season


প্রায় ৯ ঘণ্টা প্লাস রানটাইম এর একটা শো, আমি এত তাড়াতাড়ি আগে কখনো শেষ করিনি। করবো কিনা জানিও নাহ্। 


One of the main protagonist Steve Crain says that,

"Ghosts are guilt, Ghosts are secrets, Ghosts are regrets and failings. But most time a ghost is a Wish"

কথাটা যতোটা সুন্দর, হন্টিং অফ হিল হাউজ ততোটাই সুন্দর। আমি হরর জনরার ঘোর শত্রু ছিলাম বলা যায়। হরর জনরার কিছু দেখা মাত্রই বলে উঠতাম, fuck this genre. fuck this genre.
ঘোর শত্রু ছিলাম কিছু লজ্জাজনক কারণেই বটে। কিন্তু সেসব লজ্জাজনক কারণ, 'দা হন্টিং অফ হিল হাউজ' দেখার আগে আমার কাছে ''যুক্তিজনক'' ই মনে হতো। 

হন্টিং অফ হিল হাউজ এর অসংখ্য স্পেশালিটির মাঝ থেকে, কয়েকটা উল্লেখ করে নিজেকে ধন্য করার সুযোগ করতে যাচ্ছি- 


•Direction

→Less Horror, More Drama মিলিয়ে ডিরেক্টর Mike Flanagan সাহেব একটা শো দাঁড় করাতে চেয়েছেন এবং বলা যায় তিনি তার কাজে পুরোটাই সফল। তার পুরো ফিল্মোগ্রাফিই হরর জনরা দিয়ে ভর্তি এবং ''fuck this genre'' মন্তব্য থাকার কারণে, তার কোন কাজই এর আগে দেখা হয়নি আমার। তবে এখন থেকে তার কোন কাজ যদি ইগ্নোর করি, হয়তো নিজেকে নিজেই পানিশ্ করবো। 

•Casting & Acting

→হন্টিং অফ হিল হাউজ এর প্রাণ হলো এর কাস্টিং। প্রায় প্রতিটা ক্যারেক্টারেরই একটা করে মনোলগ রয়েছে এখানে এবং প্রত্যেক এক্টরই তাদের 'মাথা ধরানো' মনোলগটা সফলভাবেই দিয়েছেন। আমার মতে, অভিনয়ের সর্বোচ্চ স্তর এই মনোলগই। যে অভিনেতা নির্ভেজাল মনোলগ দিতে পারে, সে অভিনেতাই জাত অভিনেতা। এখানে 'টু' শব্দখানি করাও জায়েজ নয় (আমার মতে আরকি)। 
স্পেশালি, Mckenna Grace মেয়েটা এই বয়সেই যা ট্যালেন্টেড! 'Gifted' থেকেই ওকে ফলো করছি। 

•Cinematography & Editing

→একটা মুভি অথবা শো এর, কনসেপ্ট-প্লট-স্টোরি যতই ভালো হোক না কেন; চোখের শান্তি না দিতে পারলে তা অনেকাংশেই বিফলে যায়। কিন্তু হন্টিং অফ হিল হাউজ এদিকটায়ও Subtle.
হাতেগোনা কয়েকটা হরর সিন ছিল মাত্র। কিন্তু ওই হাতেগোনা কয়েকটাই এমনভাবে প্রেজেন্ট করা হয়েছে, যে কারোরই নাইটমেয়ার হতে বাধ্য।


রিভিউ'তে কনসেপ্ট/প্লট/স্টোরি এগুলো রিভিল করার ঘোর বিরোধী আমি। আমার এই রিভিউও কোনরকম কনসেপ্ট/প্লট/স্টোরি বিহীনই থাক। 

তথাকথিত ''অল্প শোকে কাতর, অধিক শোকে পাথর'' এর প্রথম উদাহরণটা বোধহয়, হন্টিং অফ হিল হাউজ দেখেই পেলাম। যদিও লাস্টে গিয়ে, বাচ্চা টাইপ কাঁদাটা আর আটকাতে পারিনি। শুধুমাত্র একটা বাড়িই, একটা ফ্যামিলিকে কতটুকু এফেক্ট করতে পারে!


একটুখানি হরর আর অনেকটা ড্রামা...আহা।


Personal Grading→ A+

Post a Comment

নবীনতর পূর্বতন