কবিতা: এই ধর আমি - একরাম আহমেদ শিশির

Become A Blogger. Publish Your Post Click Here!

X




Bottom Article Ad

কবিতা: এই ধর আমি - একরাম আহমেদ শিশির

 এই ধর আমি 

একরাম আহমেদ শিশির


এই ধরো আমি একরাম আহমেদ শিশির

এই ধর আমি
হঠাৎ উধাও হয়ে ফিরে এলাম
একটি যুগ পরে
অথবা হাড়িয়ে গেলাম দৃষ্টি অগোচরে
অথবা দেখা হয়ে গেল আমাদের
কাশফুল আকা মেঠোপথে—শরতের বিকেল
ল্যাম্পের লালচে আলোর মতন সূর্যটা—
নিভু নিভু; একটু উপরে আকাশের নীলে,
নীল হওয়া আমাদের মুখ দেখছি
চোখ দুটো যেন হেমন্ত পেরিয়েছে।


হঠাৎ আবার আমি দৃষ্টি অগোচরে
জৈষ্ঠ্যর সোনালী মরিচিকায়
অথবা তিমির রাতের আধার-আধারে
কোনো ঝিঝিপোকা দলের আড্ডায়
অজস্র জোনাকীর স্রোতে
গা এলিয়ে একটি কবিতা লিখছি;
চেনা চেনা ব্যাথায় অপ্রসন্ন পেন্সিলটা দেখছি।


ধর আমি নেই এই রাতে
কোনো বিষন্ন মিছিলে—
বাকহারা প্রতিবাদী জনতার বেশে,
উৎকন্ঠার প্রতিটি প্রহরে


ধর আমি হাড়িয়ে গিয়েছি!

Post a Comment

নবীনতর পূর্বতন